বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

ইউপি নির্বাচন: মুকসুদপুরে নৌকায় উঠতে চান ১৬ ইউনিয়নে ৫৬ জন

ইউপি নির্বাচন: মুকসুদপুরে নৌকায় উঠতে চান ১৬ ইউনিয়নে ৫৬ জন

তারিকুল ইসলামঃ
গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন ৫৬ জন।প্রার্থীরা মনোনয়ন পেতে দলের হাই কমান্ডের সঙ্গে লবিং শুরু করেছেন জোরেশোরে। পাশাপাশি নিজ ইউনিয়নে চালাচ্ছেন জনসংযোগ।
সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় পর্যায়ে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে তফশিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ তফসিল মতে মনোনয়ন দাখিলে শেষ তারিখ ২ নভেম্বর, মনোনয়ন বাছাইয়ের তারিখ ৪ নভেম্বর, প্রার্থী প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর ও ভোট গ্রহনের তারিখ ২৮ নভেম্বর।
স্থানীয় উপজেলা আওয়ামী লীগ ১৫ ও ১৬ অক্টোবর চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে আবেদন পত্র গ্রহণ করে। ২/১ দিনের মধ্যে দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।
দলীয় সূত্রে জানাগেছে, চেয়ারম্যান পদে পশারগাতি ইউনিয়ন থেকে ৪ জন, মোঃ রহমান মীর, কাজী মজিবুর রহমান, শওকত হোসেন, কাজী রুহুল আমিন। গোবিন্দপুর ইউনিয়ন থেকে ৫ জন, মোঃ হাফিজুর রহমান, নূর হাচান সরদার, মোঃ লিটু মুন্সী, ওবাইদুল ইসলাম, মোঃ ইলিয়াছ হোসেন।
খান্দারপাড়া ইউনিয়ন থেকে সাব্বির খান একাই আবেদন করেছেন। বহুগ্রাম ইউনিয়ন থেকে ৬ জন, কাজী মোঃ ওহিদুল ইসলাম, পরিতোষ সরকার, এমএম কামরুজ্জামান, নারায়ন চন্দ্র দাস, মোঃ ফরহাদ হোসেন, মোঃ সোহেল শেখ। বাঁশবাড়ীয়া ইউনিয়ন থেকে ০৫ জন, মোঃ ফরিদ তালুকদার, মোঃ নিজামুল হক টিপু, আনিচুর রহমান বতু, মোঃ মনিরুজ্জামান মোল্যা, মোঃ সামিউল হক আবুল। ভাবড়াশুর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান এস.এম রিফাতুল আলম মুছা ব্যতিত অন্য কেউ আবেদন করেনি। মহারাজপুর ইউনিয়ন থেকে ৬ জন, মোঃ আশরাফ আলী আশু মিয়া, মোঃ সালাহ উদ্দিন মিয়া, খন্দকার পারভেজ আলম, লুৎফর রহমান মোল্যা, মুন্সী ফায়েকুজ্জামান ফারুক, মোঃ মাইনুদ্দিন মোল্যা। বাটিকামারি ইউনিয়ন থেকে ১ জন, শাহ আকরাম হোসেন। দিগনগর ইউনিয়ন থেকে ৩ জন, আব্দুল কুদ্দুস শেখ, সাইফুল ইসলাম মোল্যা, মোহাম্মদ আলী। রাঘদী ইউনিয়ন থেকে ১ জন, মোঃ সাহিদুর রহমান (টুটুল)। গোহালা ইউনিয়ন থেকে ৬ জন, শেখ ইকবাল হোসেন, সফিকুল আলম, মোঃ নজরুল ইসলাম মাতুব্বর, মুহাম্মদ অহিদুল আলম, মোঃ জিন্নাত আলী বিশ্বাস, শাহদাৎ হোসেন লিটন। মোচনা ইউনিয়ন থেকে ৩ জন, হিরু আলী মীর, মোঃ বতু শিকদার, মোঃ দেলোয়ার হোসেন মোল্যা। উজানী ইউনিয়ন থেকে ৬ জন, ভজন পান্ডে, মনোজ কান্তি বিশ্বাস , শ্যামল কান্তি বোস, উৎপল কিশোর হালদার, অশোক বিশ্বাস, সমর কৃষ্ণ বিশ্বাস। কাশালিয়া ইউনিয়ন থেকে ৪ জন, মোঃ আসাদুজ্জামান মিয়া, আশুতোষ বালা, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ রকিবুল আলম বাকী। ননীক্ষীর ইউনিয়ন থেকে ২ জন, শেখ রনি আহম্মেদ, শেখ হারুন। জলিরপাড় ইউনিয়ন থেকে ২ জন বিভা মন্ডল, রমেন্দ্র নাথ বৈরাগী। মনোনয়ন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন।
মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার জানান, সকল ইউনিয়ন থেকে প্রাপ্ত আবেদন পত্র নিয়মানুযায়ী কেন্দ্রে পাঠানো হবে। আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সভাপতি আওয়ামীলীগের দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবেন তিনিই হবেন আওয়ামীলীগের প্রার্থী। রবিউল আলম শিকদার আরো জানান,দলের জন্য যারা বিগত দিনে যারা ত্যাগ স্মীকার করে ব্যপক ভূমিকা রেখেছেন তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com